Take a fresh look at your lifestyle.

অবশেষে দলে জায়গা করে নিলো আশরাফুল ও নাসির হোসেন

বাংলাদেশের ক্রিকেটের এই অবস্থায় আসতে অনেক কাট খড় পুড়াতে হয়েছে। অবদান রয়েছে বাংলাদেশের অনেক ক্রিকেটারের যাদের নাম হয় আমরা ভুলতে বসেছি। কিন্ত ইএসপিএনক্রিকইনফো এখনো ভুলেনি।একসময় ছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক। ফিক্সিং কাণ্ড প্রমাণিত হওয়ায় একবার জায়গা হারানোর পর আর প্রত্যাবর্তন হয়নি জাতীয় দলে।

0

তবে এখনো অনেকে মোহাম্মদ আশরাফুলকে দেশের অন্যতম বড় ক্রিকেট তারকা ভাবেন। সেই আশরাফুল রয়েছেন ইএসপিএনক্রিকইনফোর বাছাইকৃত বাংলাদেশের ‘ড্রিম ইলেভেন’ বা স্বপ্নের একাদশে।আশরাফুল ছাড়াও একাদশে বড় চমক নাসির হোসেনের অন্তর্ভুক্তি। জাতীয় দলের হয়ে খেলা এই ক্রিকেটার এখন ঘরোয়া ক্রিকেটেও ঠিকঠাক সুযোগ পান না।

তবে যখন জাতীয় দলে খেলেছে, প্রবল প্রতাপের সঙ্গেই নিজের জায়গা আঁকড়ে ছিলেন। তাকে ভাবা হত বাংলাদেশের সেরা ফিনিশার। সেই নাসির জাতীয় দলের বাইরে থাকলেও ইএসক্রিকইনফোর একাদশে রয়েছে তার নাম।বাছাইকৃত একাদশের অধিনায়ক হিসেবে রাখা হয়েছে মাশরাফি বিন মুর্তজাকে, যার হাত ধরে একদিনের ক্রিকেটে অভাবনীয় উন্নতি করে বাংলাদেশ।

উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে আছেন মুশফিকুর রহিম। পঞ্চপাণ্ডবের বাকি তিন সদস্য তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদও আছেন একাদশে।

বর্তমান জাতীয় দলের তারকা ব্যাটসম্যান লিটন দাস আছেন একাদশে, যিনি ব্যাটিং ওপেনিংয়ে তামিমের সঙ্গী। পেসারদের মধ্যে মাশরাফি ছাড়াও আছেন মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। স্পেশালিষ্ট স্পিনার হিসেবে আছেন দেশের ইতিহাসের অন্যতম সেরা দুই স্পিনার মোহাম্মদ রফিক ও আব্দুর রাজ্জাক।

একনজরে ইএসপিএনক্রিকইনফোর ড্রিম বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ আশরাফুল, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোহাম্মদ রফিক, আব্দুর রাজ্জাক, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

Leave A Reply

Your email address will not be published.