পথ হারিয়ে মরুভূমিতে ক্ষুধা-তৃষ্ণায় এক পরিবারের ৮ জনের মর্মান্তিক মৃত্যু

0

Get real time updates directly on you device, subscribe now.

লিবিয়ার মরুভূমিতে পথ হারিয়ে ফেলার পর মরুভূমিতেই ক্ষুধা, তৃষ্ণা আর চরম হতাশায় এক পরিবারের ৮ জনের মর্মান্তিক প্রানহানীর ঘটনা ঘটেছে। ওই পরিবারের পাশে একটি হাতে লেখা ‘উইল’ পাওয়া গেছে বলে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।

সোশ্যাল মিডিয়ায় এ ঘটনার ভয়াবহ কয়েকটি ছবি ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা গেছে, একটি গাড়ির পাশে কয়েকটি লাশ পড়ে রয়েছে। কিছু কিছু দেহ বালুর মধ্যে অর্ধেক দাফন করে রাখা হয়েছে।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, শিশুসহ ২১ জন একটি টয়োটা সিকুইয়াতে করে যাচ্ছিল। পরে ওই গাড়ি লিবিয়ার কুফরা শহরের ৪০০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

ঘটনাস্থলে তিনজন নারী এবং পাঁচজন পুরুষের লাশ পড়ে থাকতে দেখা যায়। ওই গাড়ির বাকি ১৩ সদস্যের সঙ্গে কি হয়েছে, তা এখনও জানা যায়নি।

এ ঘটনায় পরে তদন্ত শুরু করে লিবিয়ার পুলিশ। তারা জানায়, গত বছরের আগস্টে সুদানের এল ফাশার থেকে লিবিয়ার কুফরা শহরের উদ্দেশে যাত্রা করে ওই পরিবার। ছয় মাস পর এ সপ্তাহের শুরুতে ওই গাড়ি পাওয়া যায়। সঙ্গে হাতে লেখা একটি চিঠিও ছিল।

মর্মস্পর্শী ওই চিঠিতে বলা হয়, যিনি এই চিঠি পাবেন তাকে বলছি, এখানে যে নাম্বার দেয়া আছে তা আমার ভাইয়ের। আমি তোমাকে ঈশ্বরে হাতে ছেড়ে দিচ্ছি এবং আমাকে ক্ষমা করে দিও যে আমি আমার মাকে তোমার কাছে নিয়ে যাইনি।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.