যে কারণে পদত্যাগ করলো তিন হাজার ডাক্তার

0

Get real time updates directly on you device, subscribe now.

প্রাণঘাতী করোনায় যে কয়টি দেশ সবচেয়ে বেশি বিপর্যস্ত, তার মধ্যে ভারত অন্যতম। দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। কিন্তু সেই অনুযায়ী সরকারের প্রতিরোধ কার্যক্রম বা জনগণের মধ্যে স্বাস্থ্য সচেতনতার উদ্যোগ নেই। ফলে পরিস্থিতির উন্নতি হচ্ছে না।

বলা হচ্ছে, ভারতে সরকারিভাবে মৃত্যুর যে সংখ্যা প্রকাশ করা হচ্ছে, প্রকৃত সংখ্যা তার চেয়ে বেশ কয়েকগুণ বেশি।আর এমন ভয়াবহ পরিস্থিতির মধ্যেই দেশটির মধ্যপ্রদেশের প্রায় তিন হাজার জুনিয়র ডাক্তার পদত্যাগ করেছেন। করোনা আক্রান্ত হলে নিজেরসহ পরিবারের সদস্যদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া, বৃত্তি বাড়ানোসহ বিভিন্ন দাবিতে ধর্মঘট ডাকেন ভারতের মধ্যপ্রদেশের চিকিৎসকরা।

হাইকোর্ট তাদের এই ধর্মঘটকে অবৈধ ঘোষণা করে। প্রতিবাদে রাজ্যটির ছয়টি হাসপাতালের তিন হাজার নবীন ডাক্তার একযোগে পদত্যাগ করেছেন। গত সোমবার ধর্মঘট শুরুর পর বৃহস্পতিবার মধ্যপ্রদেশের হাইকোর্ট বলেন, চিকিৎসকদের এই ধর্মঘট অবৈধ।

২৪ ঘণ্টার মধ্যে কাজে যোগ দেয়ার নির্দেশ দেন কোর্ট। এই সিদ্ধান্তের প্রতিবাদ জানায় নবীন চিকিৎসকদের সংগঠন-মধ্যপ্রদেশ জুনিয়র ডক্টর এসোসিয়েশন। এরপর গতকাল শুক্রবার সন্ধ্যায় রাজ্যের ছয় হাসপাতালের প্রায় তিন হাজার নবীন চিকিৎসক একযোগে পদত্যাগ করেন।এদিকে আদালতের সিদ্ধান্তের বিরুদ্ধে উচ্চ আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছে সংগঠনটি।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.