১০ হাজার জনের বিরুদ্ধে মামলা করল ‘নগদ’

0

Get real time updates directly on you device, subscribe now.

সরকার ও সরকারি সেবার বিরুদ্ধে গুজব ছড়ানোর দায়ে অজ্ঞাতনামা ১০ হাজার জনের বিরুদ্ধে মামলা করল সরকারের ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ঢাকার সিএমএম কোর্টে মামলাটি করা হয়। মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। আগামী ২০ এপ্রিলের মধ্যে তাদের এ বিষয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলেছেন মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত।

আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছে। ২০ এপ্রিলের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

নগদ কর্র্তৃপক্ষের করা মামলায় বলা হয়েছে, দেশের বিভিন্ন স্থানে লিফলেটের সঙ্গে সম্প্রতি আলজাজিরা টেলিভিশনে প্রচারিত বিভ্রান্তিমূলক খবরের বাংলা ডাবিং কপি যুক্ত করা হয়েছে। রাজধানী ঢাকা ও ঢাকার বাইরে গত কয়েক দিন থেকে একটি আর্থিক কোম্পানি তাদের ডিস্ট্রিবিউটরদের মাধ্যমে এসব লিফলেট বিতরণ করছে। বিভিন্ন এজেন্ট পয়েন্টে থাকা সিসি ক্যামেরায় এসব লিফলেট বিতরণের দৃশ্য ধরা পড়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক নগদের এক কর্মকর্তা বলেন, ‘সরকারি কোম্পানি হওয়ায় সরকার ও সরকারি সেবার বিষয়ে কেউ অপপ্রচার ছড়ালে “নগদ” তাদের বিরুদ্ধে দাঁড়াবে। এসব বিতর্কিত ও আপত্তিকর লিফলেট ছড়িয়ে নগদের ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টা চলছে।’

কোম্পানির আরেকটি সূত্র বলছে, সাম্প্রতিক সময়ে নগদ যখন ব্যবসায়িকভাবে অনেক ভালো করছে, একের পর এক নতুন নতুন সেবা নিয়ে এসে বাজারে শক্ত অবস্থান তৈরি করছে তখন প্রতিহিংসার কারণে একটি চক্র নানাভাবে নগদেড় নামে ভুয়া খবর রটিয়ে গ্রাহকদের বিভ্রান্ত করার কৌশল নিয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.